Dear visitor, welcome to my health related personal blog. Hope, see you again- thank you.

স্ত্রী সহবাসে অক্ষম পুরুষদের জন্য ৩টি হোমিওপ্যাথিক ঔষধ। - Diseases and Medicines:

Header Ads

স্ত্রী সহবাসে অক্ষম পুরুষদের জন্য ৩টি হোমিওপ্যাথিক ঔষধ।

স্ত্রী সহবাসে অক্ষম পুরুষদের জন্য ৩টি হোমিওপ্যাথিক ঔষধ।

প্রতিটি পুরুষের দেহে তার হরমোন এবং অতিরিক্ত শুক্রক্ষয়জনিত কারণে যৌনতা ও উত্তেজনার স্থায়িত্ব কম বা বেশি হয়ে থাকে। অল্প বয়সের অনেক তরুণ হস্তমৈথুন এবং অসৎ সঙ্গ থেকে বিবিধ যৌন রোগের শিকার হয়।

আবার পুষ্টিকর খাদ্যের অভাব, হতাশায় ভোগার দরুন লিঙ্গে উত্তেজনা ও উত্থান নিয়মিত হয় না। এরকম অবস্থায় ধ্বজভঙ্গ হয়েছে ভাবাটা খুব স্বাভাবিক। সঠিক চিকিৎসা করলে রোগ সারানো যায়, তবে জন্মগতভাবে অক্ষম হলে রোগ সারানো বেশ কঠিন।

 

স্ত্রী সহবাসে অক্ষম পুরুষদের জন্য ৩টি হোমিওপ্যাথিক ঔষধ।

 

অক্ষম পুরুষদের হোমিওপ্যাথিক চিকিৎসায় ব্যবহৃত উল্লেখযোগ্য ৩টি ঔষধের নাম ও তাদের লক্ষণ নিম্নে উল্লেখ করা হলো হোমিওপ্যাথিক চিকিৎসা একটি লক্ষণভিত্তিক চিকিৎসা পদ্ধতি ঔষধের লক্ষণের সাথে রোগীর লক্ষণ মিলিয়ে হোমিও ঔষধ প্রয়োগ করলে ভালো ফল পাওয়া যায়

 

লাইকোপোডিয়াম(Lycopodium): হস্তমৈথুন, স্বপ্ন দোষ কিংবা অত্যধিক স্ত্রী সহবাস জনিত ধ্বজভঙ্গ, স্ত্রী সহবাসের ইচ্ছা প্রবল কিন্তু ক্ষমতাহীন, লিঙ্গ শিথিল, ছোট, স্ত্রী লইয়া সোহাগ আলিঙ্গন করিলেও লিঙ্গ উত্থান হয় না। যদিও কিছু হয় পরক্ষণেই শিথিল হইয়া পড়ে। ক্ষনস্থায়ী সহবাস, বৃদ্ধ বয়সে ধ্বজভঙ্গ পীড়ায় ইহা ব্যবহারে যথেষ্ট উপকার হইয়াছে।

সেবন বিধি: শক্তি 200, 1m বা আরও উচ্চ শক্তি অধিক ফল দায়ক। সপ্তাহ বা পক্ষকাল অন্তর সকাল বিকাল দুই বার।।

 

কোনিয়াম(Conium): স্ত্রী সহবাসের ইচ্ছা অত্যন্ত অধিক কিন্তু সহবাসে অক্ষম। স্ত্রী লোক দেখিলে, কাছে বসিলে, এমনকি মনে মনে ভাবিলেও বীর্যপাত হইয়া যায়। সহবাস কালে যদিও লিঙ্গ উত্থান হয়, সোহাগ আলিঙ্গনের সময় শিথিল হইয়া পড়ে। ইচ্ছাও হয়, শক্তিও আছে, তবুও যাহারা অধিক দিন কাম রিপু দমন করিয়া রাখে তাহাদের ধ্বজভঙ্গ পীড়ায় কোনিয়াম অব্যর্থ মহোঔষধ।

সেবন বিধি: শক্তি 200, 1m বা আরও উচ্চ শক্তি ২-৪ মাত্রাই উপকার হয়।

 

এগনাস ক্যাষ্ট(Agnus Castus): অবৈধভাবে বীর্যক্ষয় করিয়া কিংবা যাহারা বারংবার প্রমেহ রোগে আক্রান্ত হইয়া ধ্বজভঙ্গ পীড়ায় আক্রান্ত হইয়া পড়িয়াছে। স্ত্রী সহবাসের ইচ্ছা অত্যন্ত প্রবল থাকা সত্বেও ক্ষমতাহীন। আবার কাহারও সঙ্গম ইচ্ছা থাকেনা। লিঙ্গ শিথিল, ঠান্ডা, আকারে একেবারে ছোট, বাকা এই ঔষধ তাহাদের জন্য অতি মূল্যবান।

সেবন বিধি: শক্তি Q(মাদার টিংচার) বা 3x ৬ ফোটা করে অর্ধ ছটাক জলের সাথে প্রত্যহ চার বার।

 

ধ্বজ-ভঙ্গের কার্যকরী হোমিওপ্যাথিক চিকিৎসা দেখতে উপরে ক্লিক করুন

 

সতর্কীকরণ: হোমিও ঔষধ সেবনের পূর্বে অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ নিন।

 

পোস্টের নিয়মিত আপডেট পেতে আমাদের  ‘‘ফেসবুক পেজে  লাইক দিয়ে রাখুন

 

আর্টিকেলটি ভালো লাগলে নিচের ফেসবুক, টুইটার বা গুগল প্লাসে

শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন। এতক্ষণ সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।

1 comment:

Powered by Blogger.